বন্যার জলে ঝাকি জাল দিয়ে প্রচুর মাছ ধরলেন সুন্দরি যুবতী, যুবতীর জাল দিয়ে মাছ ধরার ভিডিওটি তুমুল ভাইরাল ।

এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে অল্প বয়সী একজন মহিলা বন্যার স্রোতে ভেসে আসা পানি থেকে মাছ ধরে। তিনি একটি ঝাঁকি জাল ব্যবহার করে মাছ ধরতেছে। বন্যা স্রোতে ভেসে আসা পানিতে ছোট ছোট অনেক পোনা মাছ থাকে। সেই মাছগুলো ইটেন তার জালে আটকে যায় এবং সে উঠিয়ে নিয়ে আসতে পারে। এর জন্য তেমন কোন কষ্টই করতে হয় না তার। সে শুধুমাত্র পারের উপর দাঁড়িয়ে জাল ছিটকে মারে এবং কিছুক্ষণ পর তা টেনে আনলে দেখা যায় সেখানে অনেক মাছ আটকে আছে।

আপনি চাইলে আপনার বাড়ির আশেপাশে যদি এরকম বন্যা স্রোতে পানি ভেসে আসে সেখান থেকে মাছ ধরতে পারেন এই উপায়টি কাজে লাগিয়ে। অনেক মজার একটি ব্যাপার কিন্তু সবাই এটি উপভোগ করতে পারে না খুব কম মানুষের ভাগ্যে জোটে। ছোটবেলায় বন্ধুদের সাথে খালে বিলে ঝিলে অথবা বন্যা স্রোতের ভেসে আসা পানিতে মাছ ধরার মতো আনন্দ পৃথিবীতে আর নেই। খেলাধুলা তার মধ্যে মাছ ধরা সত্যিই ব্যাপারটা অনেক অসাধারণ।

বন্ধুদের সাথে পাল্লা দিয়ে মাছ ধরা বড় মাছ ধরতে পারল কে ছোট মাছ ধরল। এই সব স্মৃতি যেন আমাদের ছোটবেলার সেই দিন গুলো মনে করিয়ে দেয়। আজকাল শহুরে জীবনে এরকম দেখাটা অনেক মুশকিল হয়ে গেছে। কিন্তু গ্রামের ছেলেরা এখনো বন্ধুদের সাথে মিলে বৃষ্টির পানিতে ভিজে পুকুর থেকে মাছ ধরে এবং খেলাধুলা করে। শৈশবের সেই দিনগুলি যেন আমাদের চোখে ভেসে আসে মাছ ধরার কথা মনে পরলে। মাছ ধরার সহজ ঠিক ততটাই আমার কঠিন।

মাছ ধরার কিছু কৌশল আছে যা উপলব্ধি করতে পারলে আপনি সহজেই অনেক অনেক মাছ ধরতে পারবেন। ছোটবেলায় খেলার ছলে বন্ধুদের সাথে মাছ ধরা আর পেশাগত কারণে মাছ বিক্রির জন্য ধরার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। যে জেলেরা অনেক রকমের কৌশল অবলম্বন করে যাতে তারা অল্প কষ্টে বেশি মাছ পেতে পারে এবং তা বাজারে বিক্রি করে তাদের জীবিকা নির্বাহ করতে পারে। একজন জেলে বিভিন্ন ধরনের মাছ ধরার সরঞ্জাম ও কৌশল ব্যবহার করে মাছ ও সামুদ্রিক জীবন খাবারের জন্য বিক্রি করতে বা টোপ হিসাবে ব্যবহার করতে পারে এই ভূমিকায়,

আপনি মাছ ধরার জন্য সমস্ত আকারের, জাল গুলি এবং ফিশিং লাইন ব্যবহার করুন এবং তারপরে একটি নৌকায় মাছের বোঝা উত্তোলনের জন্য জটিল যন্ত্রপাতি ব্যবহার করেন। কিছু জেলেরা বর্শা দিয়ে মাছের জন্য পানিতে ডুব দিতে পারে বা শ্যাওলা বা অন্যান্য গাছপালা দিয়ে চলতে পারে। যাইহোক, বাণিজ্যিক মাছ ধরা শিল্প প্রাথমিকভাবে নৌকাগুলি তে স্থান নেয়। আপনার অবশ্যই মাছ পরিচালনা করতে হবে এবং জীবিকা নির্বাহের জন্য কিভাবে মাছের সন্ধান করতে হবে তা জানতে হবে। অঞ্চল এবং আপনার নিয়োগকর্তার উপর নির্ভর করে,

আপনি একটি বড় ক্রু বা একটি তীরের নিকটে কাজ করা একটি ছোট দলের সাথে একটি গভীর, গভীর সমুদ্রের নৌকায় কাজ করতে পারেন। কিশোরীর মাছ ধরার সেই সহজ আইডিয়া দেখার জন্য অবশ্যই আপনাকে ভিডিওটি দেখা উচিত। বন্যার পানিতে আপনি চাইলে কিভাবে মাছ ধরতে পারেন তা শিখে রাখতে পারেন একুশের কাছে। সুন্দরী যুবতীর মাছ ধরার এই ভিডিওটি ইউটিউবে অনেক ভাইরাল হয়েছে। অনেক মানুষ এই ভিডিওটি উপভোগ করছে। ভিডিওটি দেখলে আপনার ভালো লাগবে ছোটবেলার স্মৃতিগুলো মনে পড়ে যাবে।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*