বড়শি দিয়ে কালভার্ট এর নিচ দিয়ে বয়ে যাওয়া পানির স্রোত থেকে অবিনব পদ্ধতিতে মাছ শিকার, তুমুল ভাইরাল ভিডিও

বড়শি হলো মাছ ধরার এক প্রকার সরাঞ্জম। এর অপর নাম মাছ ধরার ছীপ। যা মাছ বা মাছ জাতীয় প্রাণী ধরতে ফাঁদ হিসেবে ব্যবহার হয়। মানুষের হাতে এটি শতাব্দীরও বেশি সময় ধরে ব্যবহার হয়ে আসছে।

মিঠা ও নোনা জলের মাছ ধরার জন্য এটি বেশি ব্যবহার হয়। ফোবস কর্তৃক ২০০৫ সালে, মাছ ধরার শীর্ষ বিশ সরঞ্জামের মধ্যে বড়শিকে প্রধান সরাঞ্জাম হিসেবে নির্বাচিত করা হয়।

বড়শি সাধারণত বাঁশের ছিপ বা লৌহ দণ্ডের সাথে সুতা বরা চিকনাকৃতির রশির সাথে সংযুক্ত থাকে যা ধরা মাছকে খুব সহজে ফাঁদের মধ্যে নিয়ে আসে। মাছ ধরার জন্যে বিশ্বে প্রচুর পরিমাণে বড়শি রয়েছে। বড়শির আকার, উদ্দেশ্য, এবং উপকরণ মাছ ধরার পদ্ধতির ওপর নির্ভরশীল।

স্রোত আছে এমন নদীর পানির চাপকে ব্যবহার করে তৈরি করা হয়। এটি নবায়নযোগ্য শক্তিগুলোর মধ্যে সবচেয়ে বেশি প্রচলিত। একবার যদি জলবিদ্যুৎ কেন্দ্র তৈরি করা সম্ভব হয়, খুব কম শক্তি ব্যয়ের মাধ্যমে এটি চালানো যায়।

সম্প্রীতি দেখা যাই যে একটা তরুণ বড়শি নিয়ে মাছ ধরছে ,তাও আবার একটা কালভার্ট এর নিচ দিয়ে বয়ে যাওয়া পানির স্রোত থেকে বিষয়টি রীতিমত অবাক করে দেওয়ার মত।

সেখানে আর ও দেখা যাই যে মাছ ধরার টোপ দিচ্ছে আর ছোট বড় মাছ ধরছে এ নিয়ে নেটিজনদের প্রশংসা কুরিয়েছেন অনেক এ আবার সমালোচনাও করেছে সব মিলিয়ে এ যেন এক অবিনব পদ্ধতিতে মাছ শিকার তুমুল ভাইরাল ভিডিও।
ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*