প্রেমিককে বিয়ে করতে রাজকীয় মর্যাদা ছাড়ছেন রাজকুমারী

সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সাধারণ ঘরের প্রেমিককে বিয়ে করতে যাচ্ছেন জাপানের রাজকুমারী মাকো। ইম্পেরিয়াল হাউসহোল্ড এজেন্সি জানিয়েছে, আগামী ২৬ অক্টোবর তারা বিবাহবন্ধনে আবদ্ধ হবেন।

সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, রাজকুমারীর প্রেমিক কমুরো একজন সাধারণ ঘরের ছেলে। ২০১২ সালে টোকিও আন্তর্জাতিক খ্রিস্টান বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন তাদের প্রথম সাক্ষাৎ হয়। দু’জনে ক্লাসমেট ছিলেন। প্রেমিককে বিবাহ করতে গিয়ে রাজকীয় মর্যাদা ত্যাগ করবেন রাজকুমারী মাকো।

এর আগে ২০১৭ সালে তাদের বাগদানও সম্পন্ন হয়। প্রিন্সেস মাকো বাগদানের ঘোষণা দেওয়ার এক বছর পর ২০১৮ সালে তাদের বিয়ে করার পরিকল্পনার কথা জানা গিয়েছিল। তবে তৈরি হয় নানা জটিলতা। পিছিয়ে যায় বিয়ের ঘনঘটা। দুই বছর পর অবশেষে তা মেনে নেন জাপানের ক্রাউন প্রিন্স ফুমিহিতো।

বিয়ের পর রাজপ্রসাদ ছেড়ে স্বামী কেই কোমুরোর সঙ্গে যুক্তরাষ্ট্রে পাড়ি জমাবেন প্রিন্সেস মাকো। সেখানে আইনজীবী হিসেবে কাজ করেন কোমুরো।

নিয়ম অনুযায়ী, জাপানি রাজবংশের বাইরে সাধারণ পরিবারের কাউকে বিয়ে করলে রাজপুত্র কিংবা রাজকুমারীকে রাজকীয় পদমর্যাদা হারাতে হয় এবং রাজপ্রাসাদের সবকিছু থেকে বঞ্চিত হন।

সহপাঠীর সঙ্গে প্রেম করলেও বিয়ের সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল রাজকুমারী মাকোর জন্য। কিন্তু রাজপ্রসাদের জৌলুস জীবনযাপন ছেড়ে সাধারণ ঘরের ছেলেকেই বিয়ে করতে প্রস্তুত তিনি।

সূত্রঃডেইলি বাংলাদেশ

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*